বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন ৩য় মেয়াদি পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের প্রানকেন্দ্র বুকিত বিনতাং এর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত তৃতীয় তম সম্মেলনে নির্বাচিত প্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত পাঠ করা হয়। তেলওয়াত শেষে জাতীয় সঙ্গীত বাজিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।
উক্ত অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান সংগঠনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জনাব রমিজ উদ্দিন তানভীর ৷আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা মন্ডলির অন্যতম সদস্য, হাবিব খান হৃদয় ও ফোরকান ভূঁইয়া। শপথ বাক্য পাঠ করেন নবনির্বাচিত কমিটির সভাপতি মশিউর রহমান, সাধারণ সম্পাদক আলী আব্দুল্লাহ, এবং সাংগঠনিক সম্পাদক নূর হোসেন পুষ্পা। সম্পাদক মন্ডলীর অন্যান্য দের মাঝে উপস্থিত ছিলেন কামরুল হাসান বেপারী, রুবেল ভূঁইয়া, সেলিনা আক্তার মিলি ,এম আর মাহমুদ নাসির,ফরহাদ, নীলা বেগম,ইব্রাহিম, আ:আলিম সহ সম্পাদক মন্ডলীর অন্যান্য সদস্য বৃন্দ শপথ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশনের আগামীর কর্মপরিকল্পনা ঘোষণা করেন নবনির্বাচিত সভাপতি মশিউর রহমান। কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে – মালয়েশিয়া সহ বিশ্বের নানান প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন এর সকল সদস্যদের সুখে দুঃখে সব সময় সংগঠন তাদের পাশে থাকবে।
বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং আপনি যে দেশে অবস্থান করিবেন সেই দেশের হাইকমিশনারের সাথে প্রবাসীদের সেতুবন্ধন তৈরি করতে সংগঠন অঙ্গীকারবদ্ধ। বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশনের তালিকাভুক্ত যে কোন সদস্য দেশে বা প্রবাসে কোন এক্সিডেন্ট কিংবা কোন দুর্ঘটনার শিকার হলে সংগঠন তার পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিবে ।বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন এর তালিকাভুক্ত কোনো সদস্য যদি মেডিকেল আনফিট হয়ে দেশে চলে যেতে হয় তাহলে তাকে সংগঠনের পক্ষ থেকে ৫০ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হবে।বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন এর তালিকাভুক্ত কোন সদস্য যদি অনাকাঙ্খিত মৃত্যুবরণ করে তার পরিবারকে সংগঠনের পক্ষ থেকে এক লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করা হবে।দেশ এবং জনগণের ক্লান্তিলগ্নে যেকোনো দুর্যোগে বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন এর সকল সদস্য সকল প্রকার সেবা দেওয়ার জন্য সদা প্রস্তুুত থাকবে বলে জানিয়েছে নবনির্বাচিত সভাপতি।

কর্মপরিকল্পনার পর কুয়ালালামপুর শাখা কমিটি ঘোষণা করা হয়। কলালামপুর শাখা কমিটির নবনির্বাচিত হলেন সভাপতি –
রয়েল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি – মারুফ আহমেদ বাবু, সহ-সভাপতি – রুবেল আকন্দ, সাধারণ সম্পাদক- সেতু,যুগ্ম সাধারণ সম্পাদক- সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক -আবু সাহিদ, সাংগঠনিক সম্পাদক-
মো: বিল্লাল হোসেন সাংগঠনিক সম্পাদক, সহ সাংগঠনিক সম্পাদক – কাজী সানি, সহ সাংগঠনিক সম্পাদক- সাব্বির হোসেন।
এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন – সাংবাদিক কায়ছার হামিদ হান্নান, সাংবাদিক এম এ আবির, সাংবাদিক বাপ্পি কুমার দাস, সাংবাদিক এস এম সৌরভ, সাংবাদিক এস এম সোনিয়া হালিমা এবং বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ সহ আরও অনন্য ব্যক্তিবর্গ।

বাংলাদেশ প্রবাসী বন্ধু ফাউন্ডেশন এর তৃতীয় বর্ষপূর্তিতে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।